Saturday, July 13, 2024

তিনি আজ বিশ্বনেত্রীতে পরিণত হয়েছেন

স্বাধীনতাবিরোধীরা যতই ষড়যন্ত্র করুক, মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। দেশ সামনের দিকে এগিয়ে যাবেই, কেউই সে-পথে বাধা হতে পারবে না।

উত্তরণ প্রতিবেদন: স্মৃতিচারণ, আলোচনা সভা, ৪২ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের আলোকচিত্র প্রদর্শনী, দীর্ঘায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিল, কেক কেটে আনন্দ মিছিল, শোভাযাত্রাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে গত ২৮ সেপ্টেম্বর দেশব্যাপী পালিত হয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বিদগ্ধ আলোচকরা বলেছেন, ঘাত-প্রতিঘাত, সহস্র ষড়যন্ত্র ও মৃত্যুভয়কে উপেক্ষা করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা তার কর্মগুণে, যোগ্য নেতৃত্ব দিয়ে ছাত্রনেত্রী থেকে আজ বিশ্বনেত্রীতে পরিণত হয়েছেন। সাম্প্রদায়িক জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে লড়াই করে অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নসহ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে ক্লান্তিহীন চেষ্টা করে যাচ্ছেন। স্বাধীনতাবিরোধীরা যতই ষড়যন্ত্র করুক, মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। দেশ সামনের দিকে এগিয়ে যাবেই, কেউই সে-পথে বাধা হতে পারবে না।
আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দোয়া ও মিলাদ মাহফিল, কেক কেটে, মসজিদ-মন্দির-গির্জা-প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা সভা, দুস্থদের মধ্যে খাদ্য, ভ্যান-রিকশা ও দুস্থ নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, আনন্দ শোভাযাত্রার আয়োজন করে শেখ হাসিনার জন্মদিনে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় নৈশভোজের আয়োজনের মাধ্যমে ভার্জিনিয়ায় মায়ের জন্মদিন উদযাপন করেন। জয় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছেন। যেখানে তিনি লিখেছেন ‘ভার্জিনিয়ায় আমার গলফ ক্লাবে পরিবারের সঙ্গে মায়ের জন্মদিনের ডিনার।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। বাদ আছর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ছিল এ আয়োজন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনাসহ আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের সফলতা কামনা করা হয়। দোয়া ও মিলাদে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এদিন, কেন্দ্রীয়ভাবে বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে সকাল ৯টায় মেরুল বাড্ডার বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায়, সকাল ৯টায় খ্রিষ্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু সম্প্রদায় বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ২৯ সেপ্টেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ এবং বুদ্ধিজীবীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দীর্ঘ ৪২ বছরের সাহসী সংগ্রামী জীবনের ওপর আলোকপাত করেন এবং আগামী নির্বাচনেও জনগণের ভোটে সব চক্রান্ত-ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে ঐক্যবদ্ধভাবে নৌকার বিজয় নিশ্চিত করে টানা চতুর্থবারের মতো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে বসানোর দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
ঢাকাসহ সারাদেশে সব সহযোগী সংগঠন আলোচনা সভা, আনন্দ র‌্যালি, শোভাযাত্রা আলোকচিত্র প্রদর্শনীসহ দিবসটির তাৎপর্য অনুযায়ী বিভিন্ন কর্মসূচি পালন করে।
বঙ্গবন্ধুকন্যার জন্মদিন উপলক্ষে ২৯ সেপ্টেম্বর রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী যুবলীগ। সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালসহ যুবলীগের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিনে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে কেক কাটলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালায় ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল’ এই কেক কাটা ও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সাত দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গুলশানে নগর ভবনের ষষ্ঠ তলায় ‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে ৭৭ জন শিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি নিয়ে আয়োজন করা হয়েছে এ প্রদর্শনীর। ২৮ সেপ্টেম্বর রাতে নগর ভবনে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের উপস্থিতিতে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। প্রদর্শনীটি পরদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল। আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

আরও পড়ুন
spot_img

জনপ্রিয় সংবাদ

মন্তব্য