Friday, February 23, 2024
বাড়িউত্তরণ ডেস্কজনগণ আবারও নৌকায় ভোট দেবে

জনগণ আবারও নৌকায় ভোট দেবে

উত্তরণ ডেস্ক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দেশ বদলের কাজে নেতৃত্ব দেওয়ায় আগামী নির্বাচনে দেশের জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে বলে আশা প্রকাশ করে বলেছেন, আগামী নির্বাচনে আশা করি জনগণ আমাদের ভোট দেবে। কারণ একটা দেশকে আমরা বদলে দিয়েছি। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে, জনগণের ওপর আমাদের আস্থা আছে।
গত ৮ ফেব্রুয়ারি বিকালে তার সরকারি বাসভবন গণভবনে শুরু হওয়া আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম সভাপতিম-লীর সভায় সূচনা বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী এমন প্রত্যাশা ব্যক্ত করেন। আগামী নির্বাচনকে মাথায় রেখে সরকারের উন্নয়ন-সাফল্যগুলো জনগণের সামনে তুলে ধরার পাশাপাশি বিএনপি-জামাতের অপকর্ম, সন্ত্রাস-জঙ্গিবাদ, অগ্নিসন্ত্রাস, ভয়াল দুর্নীতির চিত্রও বেশি করে প্রচার করার জন্য দলের নেতাদের নির্দেশ দেন। একইসঙ্গে যেসব জেলা-মহানগর, উপজেলা-পৌর ও ওয়ার্ড পর্যায়ে এখনও সম্মেলন হয়নি, তা দ্রুত শেষ করে দলকে শক্তিশালী করে গড়ে তোলারও নির্দেশ দেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ছাড়াও সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্যাহ, পীযুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ এমপি, ড. আবদুর রাজ্জাক এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকে প্রধানমন্ত্রী তার সূচনা বক্তব্যে করোনা মহামারি মোকাবিলায় তার সরকারের গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, করোনা সংকটে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ দিয়ে দেশের অর্থনীতিকে আমরা স্থিতিশীল রেখেছি। বর্তমানে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৯ দশমিক ৯৪ শতাংশ এবং মাথাপিছু আয় ২ হাজার ৫৯১ মার্কিন ডলার।
আওয়ামী লীগ সভানেত্রী তার বক্তৃতায় আরও বলেন, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। আজকে আমরা ক্ষমতায় রয়েছি বলেই মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। কমিউনিটি ক্লিনিক, আমার বাড়ি আমার খামার ও আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সমস্ত সুযোগ-সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছি। দেশের কেউ গৃহহীন থাকবে না, শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে।
বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনকে সামনে রেখে গত প্রায় ১৩ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন-সফলতা ও দেশকে বদলে দেওয়ার প্রকৃত চিত্র দেশের মানুষের সামনে ভালো করে তুলে ধরার নির্দেশ দেন। একই সঙ্গে বিএনপি-জামাত জোটের দেশবিরোধী অশুভ তৎপরতা, তাদের সন্ত্রাস-জঙ্গিবাদ-অগ্নিসন্ত্রাস-নাশকতা এবং দেশকে পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করা, পাচারকৃত বিপুল অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশবিরোধী তাদের অপকর্মগুলোও জনগণের সামনে তুলে ধরারও নির্দেশ দেন। কূটনীতিকসহ বিদেশি মহলে যারা কথা বলেন, এ-বিষয়গুলো তাদের সামনে তুলে ধরতে হবে। তিনি বলেন, আমাদের সংগঠনগুলোকে আরও শক্তিশালী করতে হবে এবং অভ্যন্তরীণ যেসব দুর্বলতা রয়েছে তা দ্রুত নিষ্পন্ন করে দলকে ঐক্যবদ্ধ করে এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন
spot_img

জনপ্রিয় সংবাদ

মন্তব্য