Saturday, July 13, 2024
বাড়িঅন্যরকমগ্রাম-নগরের বিচিত্র সংবাদ

গ্রাম-নগরের বিচিত্র সংবাদ

ফারুক শাহ: 

তেঁতুলিয়ায় টিউলিপ ফুটেছে
দেশের উত্তর প্রান্তের শীতপ্রধান উপজেলা তেঁতুলিয়ায় এবারও মুগ্ধতা ছড়িয়ে দিচ্ছে শীতের দেশের বিদেশি ফুল টিউলিপ। গত বছর পরীক্ষামূলক চাষের পর এবার বাণিজ্যিক আকারে চাষ করছেন উপজেলার দর্জিপাড়া গ্রামের ২০ নারী উদ্যোক্তা। প্রতিদিন হাজারো পর্যটক ছুটে আসছেন। ফুলের বাহার, পর্যটকদের পদচারণা আর টিউলিপের বাণিজ্য পর্যটন ক্ষেত্রে এক ভিন্নমাত্রা যোগ করেছে তেঁতুলিয়ায়। ১০ রঙের ১০ প্রজাতির হাজার হাজার ফুল দেখে পর্যটকরা অবাক। তাদের চোখে বিস্ময়। নেদারল্যান্ডস, কাশ্মীর বা তুরস্ক নয়, ঠাণ্ডার দেশের ফুল টিউলিপ মুগ্ধতা ছড়িয়ে দিচ্ছে আমাদের নিজেদের দেশেই। ফুলের মিষ্টি অনুভূতি হৃদয়ে মাখবার জন্য তাই ছুটে আসছেন তারা। পর্যটকরা বলছেন, টিউলিপ দেখতে পেয়ে তারা মুগ্ধ। জনপ্রতি ৫০ টাকা এবং শিশুরা বিনামূল্যে টিকিট কেটে ঢুকছেন টিউলিপ বাগানে।

কৃষকের টাকায় রাস্তা নির্মাণ
দীর্ঘদিন রাস্তা না থাকায় জোয়ারে তলিয়ে যেত গ্রাম। যাতায়াতে ভোগান্তি পোহাতে হতো এলাকার মানুষের। বিশেষ করে বর্ষা মৌসুমে জোয়ারের পানিতে তলিয়ে যেত এলাকাটি। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের কুমিরমারা গ্রামে প্রায় ১৫ দিন ধরে ১ হাজার ৪০০ ফুট দৈর্ঘ্যরে একটি রাস্তা নির্মাণ করা হয়। এ রাস্তাটি নির্মাণে ওই কৃষকের ব্যয় হয় ৭ লাখ টাকা। তার এ কাজে স্থানীয়রাও শ্রমিক হিসেবে সহযোগিতা করেছেন। তবে কামাল হোসেনের এই মহতী কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

সন্তানদের সাথেই এইচএসসি পাস করলেন তারা!
খাগড়াছড়িতে সন্তানদের সাথে এইচএসসি পাস করেছেন দুই মা। পানছড়িতে মা-ছেলে এবং মা-মেয়ের একসাথে এইচএসসি পাস এলাকায় খুশির জোয়ার বইছে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেন মা মানেক পুতি চাকমা ও ছেলে সুমেন চাকমা। একইভাবে অংশ নেন মা রাবিয়া আক্তার ও মেয়ে ইসরাত জাহান। ফলাফলে দুই সন্তানের সাথে তারা দুজনও এইচএসসি পাস করেছেন। মানেক পুতি চাকমা পানছড়ি উপজেলার ২নং চেংগী ইউনিয়নের রত্নসেন পাড়ার সুলেন্দু বিকাশ চাকমার সহধর্মিণী। অন্যদিকে রাবিয়া আক্তার ৩নং পানছড়ি ইউপির ইসলামপুর গ্রামের মো. ইকবাল হোসেনের সহধর্মিণী। মা-মেয়ের একত্রে ফলাফলে মা-বাবা দুজনেই খুব খুশি।

মাইক ভাড়া করে চোরকে গালিগালাজ
ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী পূরানগাঁও এলাকার পান ব্যবসায়ী মো. ফয়েজ মিয়ার বাড়ি থেকে দুটি মোবাইল ফোন চুরি হয় গত ১০ ফেব্রুয়ারি। এ ঘটনায় চোরকে গালিগালাজ করার জন্য বাজার থেকে মাইক ভাড়া করে ফয়েজ মিয়া বলেন, আমি গরিব মানুষ। পানের দোকান দিয়ে সংসার চালাই। মোবাইল ফোন দুটি চুরি হওয়ায় অনেক ক্ষতি হয়েছে। পরে মাইক ভাড়া করে এনে চোরকে ইচ্ছামতো গালাগাল করে মনের ঝাল মিটিয়েছি।

৭ বছরের সাজা থেকে বাঁচতে ২৪ বছর পালিয়ে
ডাকাতি মামলার সাত বছরের দণ্ডিত আসামিকে রায়ের ২৪ বছর পর গ্রেফতার করেছে থানা পুলিশ। জেলার বাকেরগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দণ্ডিত আজগর আলী খানকে (৬০) গ্রেফতার করেছে। গত ১৪ ফেব্রুয়ারি সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আলমগীর হোসেন জানান, পটুয়াখালীর একটি আদালত ডাকাতি মামলায় বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের সোনাকান্দা গ্রামের মৃত মান্নান খানের ছেলে আজগরকে সাত বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে থেকেই আজগর পলাতক ছিলেন।

আরও পড়ুন
spot_img

জনপ্রিয় সংবাদ

মন্তব্য