test
Monday, May 27, 2024
বাড়িনবম বর্ষ, দশম সংখ্যা, সেপ্টেম্বর-২০১৯আওয়ামী লীগের তৃণমূলে সম্মেলন উৎসব

আওয়ামী লীগের তৃণমূলে সম্মেলন উৎসব

উত্তরণ প্রতিবেদন :

নোয়াখালী জেলা আওয়ামী লীগ
গত ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। নোয়াখালী স্টেডিয়ামে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। সম্মেলনে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম সেলিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মির্জা আজম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ, যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু, বেগমগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সালসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন এএইচএম খায়রুল আনম চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে একরামুল করিম চৌধুরী।

যশোর জেলা আওয়ামী লীগ
যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষ হয়েছে। সম্মেলনে সভাপতি পদে শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক পদে শাহীন চাকলাদার পুনরায় মনোনীত হয়েছেন। গত ২৭ নভেম্বর সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আংশিক কমিটির ঘোষণা দেন প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। কমিটির বাকি সদস্যরা হলেন- সহ-সভাপতি আবদুল মজিদ, হায়দার গণি খান পলাশ, খয়রত হোসেন, আবদুল খালেক, মোহাম্মদ আলী রায়হান, গোলাম মোস্তফা। যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, আশরাফুল আলম লিটন, মীর জহুরুল হক। সাংগঠনিক সম্পাদক হয়েছেন আফজাল হোসেন, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। প্রচার সম্পাদক মহিউদ্দিন। সদস্যরা হলেন- ইসমাত আরা সাদেক, স্বপন ভট্টাচার্য্য, কাজী নাবিল আহমেদ, সাইফুজ্জামান পিকুল, শেখ আফিল উদ্দিন, রণজিত কুমার রায়।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ
গত ২৮ নভেম্বর কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, সম্পাদক আবদুর রহমান, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা, শেখ সারহান নাসের তন্ময় এমপি, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আকাম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগ
গত ৪ নভেম্বর খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। সম্মেলনে সনজিব ত্রিপুরাকে সভাপতি ও বিশ্বজিৎ রায় দাশকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগ
বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ৪ নভেম্বর শহরের স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত হয়। এর আগে বাগেরহাট সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৯০টি ওয়ার্ড কমিটি ও ১০টি ইউনিয়নের কমিটি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। সম্মেলনে কাউন্সিলরদের কণ্ঠভোটে আগামী তিন বছরের জন্য বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু এবং এমএ মতিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগ
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রফিকুল ইসলাম চুনু সভাপতি ও শামিমুল ইসলাম ছানা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ৫ নভেম্বর ভেড়ামারা কলেজ মাঠ প্রাঙ্গণে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সিলেটের গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগ
সিলেটের গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। কাউন্সিলে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল সভাপতি ও সাধারণ সম্পাদক পদে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রুহেল আহমদ নির্বাচিত হয়েছেন। গত ৫ নভেম্বর বিকেল ৩টা থেকে শুরু হওয়া সম্মেলন ও কাউন্সিল চলে রাত ১১টা পর্যন্ত।

বাগেরহাট পৌর আওয়ামী লীগ
বাগেরহাট পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ৬ নভেম্বর শহরের স্বাধীনতা উদ্যানে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে শেখ বশিরুল ইসলাম সভাপতি, ইবনে মিজান হিরু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন সম্পন্ন হয়েছে। সম্মেলনে নরিম আলী মাস্টার সভাপতি ও এনামুল হোসেন ছোটকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছে জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গত ৭ নভেম্বর সোহরাওয়ার্দী পার্কে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

রংপুরের কাউনিয়া উপজেলা আওয়ামী লীগ
রংপুরের কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কাউন্সিলরদের কণ্ঠভোটে আনারুল ইসলাম মায়া সভাপতি ও আবদুল হান্নান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। গত ৮ নভেম্বর স্থানীয় মুসলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

চান্দিনা উপজেলা আওয়ামী লীগ
কুমিল্লার চান্দিনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ৮ নভেম্বর চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি। সম্মেলনে মুনতাকিম আশরাফ টিটুকে সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তপন বক্সীকে সিনিয়র সহ-সভাপতি, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ আলমকে সাধারণ সম্পাদক এবং আহাম্মদ খালেদ, মোখলেছুর রহমান মাস্টারকে যুগ্ম সাধারণ সম্পাদক, মো. সাইফুল ইসলাম মজুমদার শিপন, অধ্যাপক হেদায়েত উল্লাহ ও নূরুল ইসলাম তুহিনকে সাংগঠনিক সম্পাদক, কাউন্সিলর কাজী জাফর উল্লাহ্ আজাদকে প্রচার সম্পাদক, আবু বকর সিদ্দীককে স্বাস্থ্যবিষয়ক সম্পাদক, নজরুল ইসলাম সুমনকে তথ্য ও গবেষণা সম্পাদক করে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

অভয়নগর উপজেলা আওয়ামী লীগ
যশোরের অভয়নগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে এনামুল হক বাবুলকে সভাপতি ও অলিয়ার রহমানকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠন করা হয়েছে। গত ৯ নভেম্বর বৈরী আবহাওয়ার মধ্যে উপজেলার নওয়াপাড়া ইনস্টিটিউট মাঠে এই কাউন্সিলের আয়োজন করা হয়।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। গত ৯ নভেম্বর অনুষ্ঠিত সম্মেলনের মাধ্যমে গঠিত আংশিক কমিটি গঠন করা হয়। কাউন্সিলে সভাপতি পদে আলী আমজদ ও সাধারণ সম্পাদক পদে আফতাব আলী কালা মিয়া নির্বাচিত হন। এছাড়া সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন, কাজী আলফু মিয়া, হুমায়ুন কবীর মছব্বির, আবদুল ওদুদ ও রফিকুল হক। এছাড়া জাহাঙ্গীর আলম, অখিল চন্দ্র বিশ্বাস ও ইয়াকুব আলী যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ৯ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় উপজেলা সদরের ভানুগাছ বাজারের চৌমুহনা চত্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আছলম ইকবাল মিলন সভাপতি ও অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কুলাউড়া উপজেলা আওয়ামী লীগ
কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে প্রবীণ রাজনীতিবিদ রফিকুল ইসলাম রেনুকে সভাপতি এবং নবীন রাজনীতিবিদ আ. স. ম. কামরুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে মোট পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, সদস্য ও সাবেক এমপি আবদুল মতিন, সদস্য আবদুল মোক্তাদির তোফায়েল। গত ১০ নভেম্বর দীর্ঘ ১৫ বছর পর মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাজিতপুর উপজেলা আওয়ামী লীগ
বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলরদের ভোটে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সভাপতি পদে মো. আফজাল হোসেন এমপি এবং সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ আল মামুন নির্বাচিত হন।

কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ
কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অধ্যক্ষ সিরাজুল ইসলাম নির্বাচিত হয়েছেন। গত ১১ নভেম্বর কানাইঘাট পূর্ব বাজারস্থ মাঠে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যেক্ষ ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

কুষ্টিয়া শহর আওয়ামী লীগ
গত ১২ নভেম্বর কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কাউন্সিলে তাইজাল আলী সভাপতি ও আতাউর রহমান আতা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ
বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান এবং সাধারণ সম্পাদক পদে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল নির্বাচিত হয়েছেন। গত ১৪ নভেম্বর রাত ৮টার দিকে ভোট গগণা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান বিজয়ী ও বিজিতি প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন। উপজেলার ১০ ইউনিয়ন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নির্ধারিত কাউন্সিলরগণ ভোট দেন। সভাপতি আতাউর রহমান খান ২১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। সাধারণ সম্পাদক পদে দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল বিজয়ী হয়েছেন। তিনি ভোট পেয়ে পেয়েছেন ১৫১।

সাভার উপজেলা আওয়ামী লীগ
ঢাকার সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত ১৫ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। এতে হাসিনা দৌলা তৃতীয়বারের মতো উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মঞ্জুরুল আলম রাজীব সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাভার সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলনে তাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগ
গত ১৬ নভেম্বর যশোর ঈদগাঁহ ময়দানে যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে যশোর আওয়ামী লীগের সদর উপজেলার শাখা ও শহর শাখার নেতা নির্বাচন সম্পন্ন হয়। মোহিত কুমার নাথ পুনরায় যশোর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং শাহারুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। যশোর শহর শাখার সভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট আসাদুজ্জামান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন এসএম মাহমুদ হাসান বিপু।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগ
গত ১৬ নভেম্বর চট্টগ্রামের মিরসরাইতে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি পদে জাহাঙ্গীর কবির চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে একেএম জাহাঙ্গীর ভুঁইয়া নির্বাচিত হন।

বগুড়া পৌর আওয়ামী লীগ
বগুড়া পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ নভেম্বর বগুড়া শহীদ খোকন পার্কে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বগুড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফি নেওয়াজ খান রবিন সম্মেলনের সভাপতিত্ব করেন। সম্মেলন উদ্বোধন করেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মো. মকবুল হোসেন। প্রধান বক্তা ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শেরপুুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মজিবর রহমান মজনু। বিশেষ অতিথির বক্তব্য দেন বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু। বিকেলে বগুড়া পৌর আওয়ামী লীগের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন বগুড়া পৌর আওয়ামী লীগের বর্তমান আহ্বায়ক রফি নেওয়াজ খান রবিন। সাধারণ সম্পাদক পদে চারজন প্রতিদ্ব›দ্বী প্রার্থীর মধ্যে ২০৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আবু ওবায়দুল হাসান ববি।

বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগ
যশোরের বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ নভেম্বর বেলা ২টায় বাঘারপাড়া মহিলা কলেজ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। আলোচনার ভিত্তিতে সম্মেলনে যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায়কে পুনরায় সভাপতি ও হাসান আলীকে সাধারণ সম্পাদক হিসেবে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়।

রংপুর সদর উপজেলা আওয়ামী লীগ
হুমায়ুন কবিরকে সভাপতি অধ্যাপক একেএম হালিমুল হককে সাধারণ সম্পাদক করে রংপুর সদর উপজেলার আওয়ামী লীগের কমিটি গঠিত হয়েছে। গত ১৭ নভেম্বর রাত ১১টায় কাউন্সিলরদের ভোট গণনা শেষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। গত ১৭ নভেম্বর শহরের সরকারি ভ‚ষন হাই স্কুল মাঠে অনুষ্ঠিত এই সম্মেলনে আবদুল মান্নান সভাপতি ও আনোয়ারুল আজিম আনার সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন।

মিরপুর উপজেলা আওয়ামী লীগ
কুষ্টিয়ার মিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ মিরপুর উপজেলা শাখার উদ্যোগে গত ১৮ নভেম্বর স্থানীয় ফুটবল মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে অ্যাডভোকেট আবদুল হালিমকে সভাপতি ও কামারুল আরেফিনকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়।

পীরগঞ্জ পৌর আওয়ামী লীগ
ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে গত ১৮ নভেম্বর। কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন আবদুল খালেক এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. আনিসুর রহমান সুমন।

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ
গত ১৯ নভেম্বর দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দীন আহমেদ ও অ্যাডভোকেট শরীফ উদ্দীন রিমন সাধারণ সম্পাদক এবং সহ-সভাপতি আ.কা.ম. সরওয়ার জাহান বাদশাহ এমপি, সহ-সভাপতি রেজাউল হক চৌধুরী নির্বাচিত হয়েছেন।

রামপাল উপজেলা আওয়ামী লীগ
রামপাল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বর্তমান সভাপতি আলহাজ শেখ আবদুল ওহাব কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে পুনরায় সভাপতি এবং রামপাল উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন বিনা প্রতিদ্ব›িদ্বতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ২২ নভেম্বর সকাল ৯টায় রামপাল উপজেলা পরিষদ চত্বরে উৎসবমুখর পরিবেশে বর্তমান সভাপতি আলহাজ শেখ আবদুল ওহাবের সভাপতিত্বে দিনব্যাপী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে প্রথম অধিবেশনে দুপুর ১টা পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশনে উদ্বোধন ও উন্মুক্ত আলোচনার মাধ্যমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বর্তমান উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ২২৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন আলহাজ শেখ আবদুল ওহাব তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শেখ মো. আবু সাঈদ পান ১৪৬ ভোট। ৩৯০ কাউন্সিলরের মধ্যে ৩৭৭ কাউন্সিলর তাদের ভোট প্রয়োগ করেন।

মোংলা পৌর ও উপজেলা আওয়ামী লীগ
বাগেরহাট জেলার মোংলা পৌর ও উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ নভেম্বর মোংলা হ্যালিপ্যাড মাঠ চত্বরে সম্মেলনের উদ্বোধন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ডা. মোজাম্মেল হোসেন এমপি। সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাগেরহাট জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান পৌর সভাপতি ও বাবু সুনীল কুমার বিশ্বাস উপজেলা সভাপতি নির্বাচিত হয়েছেন। পৌর ও উপজেলায় সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় সমঝোতার মধ্য দিয়ে পৌর আলহাজ শেখ কামরুজ্জামান জসিম ও উপজেলায় ইব্রাহীম হোসেনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

দশমিনা উপজেলা আওয়ামী লীগ
দশমিনা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন গত ২৩ নভেম্বর সম্পন্ন হয়েছে। উপজেলা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান আবদুল আজীজ মিয়া সভাপতি নির্বাচিত হয়েছেন। সাত প্রার্থীর মধ্যে অ্যাডভোকেট ইকবাল মাহামুদ লিটন ১২২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

পাইকগাছা উপজেলা আওয়ামী লীগ
পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ নভেম্বর পাইকাগাছা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন খুলনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক গাজী মোহাম্মদ আলী। ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি শহীদ মুক্তিযোদ্ধার সন্তান আনোয়ার ইকবাল মন্টু এবং সাধারণ সম্পাদক পদে শহীদ মুক্তিযোদ্ধার সন্তান শেখ কামরুল হাসান টিপু নির্বাচিত হন।

মোড়েলগঞ্জ আওয়ামী লীগ
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলেন শেষ হয়েছে। গত ২৪ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় সম্মেলনে শেষে আলোচনা সাপেক্ষে সাবেক কমিটি বহাল রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। অর্থাৎ, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন ও এম এমদাদুল হক পরবর্তী তিন বছরের জন্য আবারও সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচি হন।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
গত ২৫ নভেম্বর বরিশালের বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু সভাপতি ও মেয়র লোকমান হোসেন ডাকুয়া দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। গত ২৫ নভেম্বর দিনভর এই সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নেতা নির্বাচন করেন কাউন্সিলররা। সভাপতি পদে ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা সাইফুল আলম। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শাহ সমির উদ্দিন ৯৩ ভোট পেয়েছেন। এছাড়া আবদুর রব ৫৭ ভোট, তপন চন্দ্র পাল ২৭ ভোট, মকবুল হোসেন মাখন ২১ ভোট ও শাহেদ আহমদ ৯ ভোট পেয়েছেন। সভাপতি পদে ৬ জন প্রার্থী ছিলেন। এদিকে ১০৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট শামীম আহমদ। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বদরুল ইসলাম পেয়েছেন ১০১ ভোট। এছাড়া রাজ্জাক হোসেন ৮৮ ভোট, ফখরুল ইসলাম শায়েস্তা ৬৪ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী ছিলেন। দক্ষিণ কুচাইস্থ একটি ইছরাব আলী স্কুল অ্যান্ড কলেজের খেলার মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ
মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে গাজী আতহার উদ্দিন আহম্মেদ সভাপতি এবং মো. জসিম উদ্দিন জুয়েল বেপারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ২৫ নভেম্বর রাতে সুবিদখালী র.ই মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে প্রধান অতিথি পটুয়াখালী-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া এই কমিটি ঘোষণা করেন। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকলেও সম্মেলনের দ্বিতীয় পর্বের শুরুতেই সভাপতি পদে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গাজী আতহার উদ্দিন আহম্মেদ ও সদর ইউপি চেয়ারম্যান মো. আ. আজিজ হাওলাদার এবং সাধারণ সম্পাদক পদে যুগ্ম আহ্বায়ক মো. ইউনুচ আলী সরদার ও মো. জসিম উদ্দিন জুয়েল বেপারী ছাড়া অন্যরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করেন।

নারায়ণগঞ্জে বন্দর উপজেলা আওয়ামী লীগ
নারায়ণগঞ্জে বন্দর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ ও সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্ব›িদ্বতায় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন তাদের নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল। গত ২৬ নভেম্বর ২০১৯ বন্দরের মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় বন্দর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

চিতলমারী উপজেলা আওয়ামী লীগ
বাগেরহাটের চিতলমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাবুল হোসেন খানকে সভাপতি এবং পীযুষ কান্তি রায়কে সাধারণ সম্পাদক করে চিতলমারী উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২৬ নভেম্বর জেলার চিতলমারী উপজেলা চত্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী পৌর আওয়ামী লীগ
গত ২৬ নভেম্বর সকাল ১০টায় শের-ই-বাংলা পাঠাগারে পৌর আওয়ামী লীগের সভাপতি শাহ জালাল খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তারিকুজ্জামান মনির সঞ্চালনায় উদ্বোধক ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া। সম্মেলনে শাহ জালাল খানকে সভাপতি এবং অ্যাডভোকেট তারিকুজ্জামান মনিকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে।

ভোলা পৌর আওয়ামী লীগ
গত ২৭ নভেম্বর বেলা ১১টায় সরকারি স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা। পরে সর্বসম্মতিক্রমে নাজিবুল্লাহ নাজুকে সভাপতি ও শাহ আলী নেওয়াজ পলাশকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

মহেশপুর উপজেলা আওয়ামী লীগ
গত ৩০ নভেম্বর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহেশপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সাজ্জাদুল ইসলাম সাজ্জাদকে সভাপতি ও মীর সুলতান উজ্জামান লিটনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

আশাশুনি উপজেলা আওয়ামী লীগ
গত ৩০ নভেম্বর সাতক্ষীরার আশাশুনি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে এবিএম মোস্তাকিমকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে সম্ভুজিত মণ্ডল নির্বাচিত হয়েছেন। সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

গ্রন্থনা : রায়হান কবির

 

আরও পড়ুন
spot_img

জনপ্রিয় সংবাদ

মন্তব্য